ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

আলফাডাঙ্গায় তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে ইস্তেকার নামাজ আদায়

সারাদেশে তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে ইস্তেকার নামাজ আদায় করেছেন আলফাডাঙ্গা  ও পার্শ্ববর্তী উপজেলার কিছু অংশের ধর্মপ্রাণ মুসল্লিগণ।সোমবার (২৯ এপ্রিল) সকাল ৯:৩০ টায় ২ নং ওয়ার্ড  পৌরসভা উপজেলা  হেলিপ্যাড মাঠে  অনুষ্ঠিত হয়।উক্ত ইস্তেকার নামাজ পরিচালনা করেন আলফাডাঙ্গা  কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব  মুফতি কুতুবউদ্দিন ফরিদী।সালাতুল ইস্তেকার দুই রাকাত নামাজ আদায় করেন, হাফেজ ওমর ফারুক সাহেব।


মোনাজাত পরিচালনা করেন, শিয়ালদী মাদ্রাসা প্রতিষ্ঠিত প্রিন্সিপাল কারী আব্দুর রহমান,থানা মসজিদের ইমাম হাফেজ আব্দুর রহমান,হাফেজ মাওলানা আমিনুল্লা উপস্হিত ছিলেন।


নামাজ আদায়কৃত ধর্মপ্রাণ মানুষ জানান, প্রচণ্ড তাপদাহ ও অনাবৃষ্টির কারণে মানুষের বেঁচে থাকা মুশকিল হয়ে যাচ্ছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই তীব্র রোদের তাপে চারপাশের পরিবেশের বিপর্যয় ঘটছে । অনাবৃষ্টি কারণে ফসল, গাছপালা ও মানুষের  ব্যাপক ক্ষতি হচ্ছে।এই নামায আদায়ের উছিলায় যেন মহান আল্লাহ তায়ালা আমাদের ভুল ত্রুটি ক্ষমা করে বৃষ্টি বর্ষণ করে এই প্রার্থনা করেছি। আল্লাহর রহমতের বৃষ্টির আশায় তাপদাহ থেকে মুক্তি পেতে এ নামাজ আদায় করা হয়।


মুফতি কুতুবউদ্দিন ফরিদী বলেন, যখন দিনের পর দিন অনাবৃষ্টি শুরু হয়, তখন আল্লাহর কাছে তওবা ইস্তেগফার করে বৃষ্টি জন্য এই নামায আদায় করা হয়। আল্লাহ তায়ালা বিভিন্ন সময় বান্দার কৃতকর্মের উপর নারাজ হয়ে গজব নাজিল করেন। তাই দেশ বা সমাজ যখন কোন তীব্র তাপদাহে পড়ে তখন আমাদের সালাতুল ইস্তেকার নামাজ আদায় করতে হয়।


এ সময় উপজেলা জন প্রতিনিধি বৃন্দ, বিভিন্ন দলের নেতৃবৃন্দ, স্থানীয় আলেম উলামায়ে কেরামগণ সহ শত শত ধর্মপ্রাণ মুসল্লিগণ এ নামাজে অংশ গ্রহণ করেন।

ads

Our Facebook Page